1. newsbanglapride24@gmail.com : banglapride24 : bangla pride
  2. jmitsolution24@gmail.com : support : Support Team
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
সবাইকে একসাথে নিয়ে হিট মোকাবিলা করবো : চিফ হিট অফিসার শেখ রাসেল অনূর্ধ্ব-১৫ ডেভেলপমেন্ট কাপ ফুটবলের উদ্বোধন প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বর্ণযুগ উপভোগ করছেন চাঁদাবাজ ও ভূমিদূস্যদের হাত থেকে রক্ষা পেতে রাজমহল রিয়েল এস্টেটের পরিচালক সেলিনার সংবাদ সম্মেলন ঢাকায় ঈদের আগেই ঈদের নামাজ পড়লেন অনেকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এবং ব্যক্তিগত উদ্যোগে ঈদ উপহার নিয়ে অসহায়দের পাশে ডেইজি রাইট টক বাংলাদেশের আয়োজনে আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাইট টক বাংলাদেশের আয়োজনে আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশজুড়ে পাওয়া যাচ্ছে ইনফিনিক্স নোট ৪০ সিরিজ ঈদে ফাঁকা ঢাকা পাহাড়া দিবে পুলিশ : ডিএমপি কমিশনার

এবার ইসরাইলি সেনাদের ওপর হিজবুল্লাহর হামলা

  • Update Time : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
India Prime Minister Narendra Modi speaks at the High-Level Segment for Heads of State and Government session during the United Nations climate summit in Dubai on December 1, 2023. World leaders take centre stage at UN climate talks in Dubai on December 1, under pressure to step up efforts to limit global warming as the Israel-Hamas conflict casts a shadow over the summit. (Photo by Giuseppe CACACE / AFP)

আন্তর্জাতিক ডেস্ক : লেবানন-ইসরাইল সীমান্তবর্তী অঞ্চলে ইসরাইলি সেনাদের ওপর হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে লেবাননভিত্তিক শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ।

শুক্রবার হামাস ও ইসরাইলের মধ্যে যুদ্ধবিরতি শেষ হওয়ার পর আবারও পূর্ণমাত্রার যুদ্ধ শুরু হয়। আর এদিনই ইসরাইলি সেনাদের লক্ষ্য করে হামলা চালিয়েছে হিজবুল্লাহ।

সশস্ত্র গোষ্ঠীটি জানিয়েছে, ইসরাইলি সেনাবাহিনীর একটি সামরিক অবকাঠামোর কাছে ‘উপযুক্ত অস্ত্র’ ব্যবহার করে সেনাদের লক্ষ্য করে হামলা চালানো হয়েছে।

যুদ্ধবিরতি শেষ হওয়ার পর ইসরাইলের সেনাদের লক্ষ্য করে এটিই হিজবুল্লাহর প্রথম হামলা। তবে নতুন হামলার ব্যাপারে তাৎক্ষণিক কোনো তথ্য জানায়নি দখলদার ইসরাইলি সেনাবাহিনী।

পরবর্তীতে মাইক্রো ব্লগিং সাইট এক্সে এক পোস্টে ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী জানায়, রোস হানকারা, মার্গালিওট এবং কিরাত সমোনায় সেনা ছাউনি লক্ষ্য করে হিজবুল্লাহ হামলা চালিয়েছে। তবে সব হামলাই প্রতিহত করা হয়েছে বলে দাবি করেছে তারা।

এক্সে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী আরও জানিয়েছে, হিজবুল্লাহর হামলার পর লেবাননে তাদের লঞ্চার লক্ষ্য করে একাধিক হামলা চালানো হয়েছে।

লেবাননে শুক্রবার ইসরাইলি সেনারা হামলা চালিয়েছে বলে নিশ্চিত করেছে দেশটির টিভি চ্যানেল আল-মানার। তারা বলেছে, ইসরাইলিদের হামলায় হুলা শহরে এক নারী ও তার ছেলে নিহত হয়েছেন।

গত ২৪ নভেম্বর হামাস ও ইসরাইল প্রথমবারের মতো যুদ্ধবিরতিতে রাজি হয়। যা এক সপ্তাহ স্থায়ী ছিল। যুদ্ধবিরতি চলাকালীন লেবানন-ইসরাইল সীমান্তও শান্ত ছিল।

(এসএম)

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022
Design & Developed By : JM IT SOLUTION