1. newsbanglapride24@gmail.com : banglapride24 : bangla pride
  2. jmitsolution24@gmail.com : support : Support Team
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:১০ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
সবাইকে একসাথে নিয়ে হিট মোকাবিলা করবো : চিফ হিট অফিসার শেখ রাসেল অনূর্ধ্ব-১৫ ডেভেলপমেন্ট কাপ ফুটবলের উদ্বোধন প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বর্ণযুগ উপভোগ করছেন চাঁদাবাজ ও ভূমিদূস্যদের হাত থেকে রক্ষা পেতে রাজমহল রিয়েল এস্টেটের পরিচালক সেলিনার সংবাদ সম্মেলন ঢাকায় ঈদের আগেই ঈদের নামাজ পড়লেন অনেকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এবং ব্যক্তিগত উদ্যোগে ঈদ উপহার নিয়ে অসহায়দের পাশে ডেইজি রাইট টক বাংলাদেশের আয়োজনে আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাইট টক বাংলাদেশের আয়োজনে আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশজুড়ে পাওয়া যাচ্ছে ইনফিনিক্স নোট ৪০ সিরিজ ঈদে ফাঁকা ঢাকা পাহাড়া দিবে পুলিশ : ডিএমপি কমিশনার

সেই জনপ্রিয় অধ্যাপক হাশেমকে স্বরণে রাখলেন নোয়াখালীবাসী

  • Update Time : সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪

বাংলাপ্রাইড ডেস্ক: নোয়াখালীর আঞ্চলিক গানের সম্রাট বরেণ্য গীতিকার, সুরকার ও শিল্পী অধ্যাপক মোহাম্মদ হাশেমের ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ সোমবার থেকে নোয়াখালীর জেলা শহর মাইজদীতে শুরু হয়েছে দু’দিনব্যাপী ‘হাশেম লোক উৎসব-২০২৪’।

মোহাম্মদ হাশেম ফাউন্ডেশনের আয়োজনে বিকেলে জেলা শিল্পকলা একাডেমির বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নোয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো. নাজিমুল হায়দার।

ফাউন্ডেশনের নির্বাহী পর্ষদের পরিচালক সংঙ্গীত ওস্তাাদ কামাল উদ্দিনের সভাপতিত্বে ও ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মুস্তফা মনওয়ার সুজনর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি আলমগীর ইউসুফ,যুগ্ম সাধারণ সম্পাদক আকববর হোসেন সোহাগ প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন, দৈনিক ইত্তেফাকের সাব এডিটর সানজিদা সুলতানা, জেলা সম্মিলিত সাংস্কৃতি জোটের সাধারণ সম্পাদক এডভোকেট এমদাদ হেসেন কৈশর, নোয়াখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু, নোবিপ্রবির সহকারী রেজিস্ট্রার রায়হান কায়সার শাওন, বিটিভির নোয়াখালী প্রতিনিধি আসাদুজ্জামান কাজল প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে মাইজদী কোর্ট বিল্ডিংয়ের দীঘির পাড়ে শিল্পী মোহাম্মদ হাশেমের সমাধিতে পুস্পস্তবক অর্পণ ও সূরা ফাতেহা পাঠ করা হয়।

উৎসবের দ্বিতীয় দিন আগামীকাল মঙ্গলবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমির একই মঞ্চে ‘লোকগীতির জাদুকর মোহাম্মদ হাশেম’ শিরোনামে আলোচনা সভা অনুষ্ঠিত হবে এবং মোহাম্মদ হাশেম পদক ও সম্মাননা প্রদান ও কর্মশালায় অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করা হবে । উৎসব উপলক্ষে একটি স্মারনিকা প্রকাশ করা হয়েছে।

মোহাম্মদ হাশেম ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক গ্লোবাল টেলিভিশনের বার্তা সম্পাদক মুস্তফা মনওয়ার সুজন বলেন, এবারের উৎসবে শিক্ষা ও গবেষণায় অসামান্য অবদানের জন্য মোহাম্মদ হাশেম পদক-২০২৪ এর জন্য নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম. শিল্প-সাহিত্য-সংস্কৃতিসহ জনকল্যাণে বিশেষ ভুমিকার জন্য ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ ও ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সেক্রেটারি মো. মফিজুর রহমান খান বাবুকে সম্মাননা দেয়া হবে।

উল্লেখ্য, নোয়াখালীর প্রধান সংগীত খ্যাত ‘আঙ্গো বাড়ি নোয়াখালী রয়াল ডিস্ট্রিক ভাই/ হেনী মাইজদী চৌমুহনীর নাম কে হুনে নাই’সহ হাজারো গানের গীতিকার, সুরকার ও শিল্পী মোহাম্মদ হাশেমের জন্ম ১৯৪৭ সালের ১০ জানুয়ারি। তার গ্রামের বাড়ি নোয়াখালী সদরের চরমটুয়া ইউনিয়নের শ্রীকৃষ্ণপুরে । অধ্যাপক মোহাম্মদ হাশেম ২০২০ সালের ২৩ মার্চ মৃত্যু বরণ করেন। তাকে আজও শ্রদ্ধাভরে স্বরণ করেন নোয়াখালীবাসী।

 

(এমএম)

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022
Design & Developed By : JM IT SOLUTION