1. newsbanglapride24@gmail.com : banglapride24 : bangla pride
  2. jmitsolution24@gmail.com : support : Support Team
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:১২ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
সবাইকে একসাথে নিয়ে হিট মোকাবিলা করবো : চিফ হিট অফিসার শেখ রাসেল অনূর্ধ্ব-১৫ ডেভেলপমেন্ট কাপ ফুটবলের উদ্বোধন প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বর্ণযুগ উপভোগ করছেন চাঁদাবাজ ও ভূমিদূস্যদের হাত থেকে রক্ষা পেতে রাজমহল রিয়েল এস্টেটের পরিচালক সেলিনার সংবাদ সম্মেলন ঢাকায় ঈদের আগেই ঈদের নামাজ পড়লেন অনেকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এবং ব্যক্তিগত উদ্যোগে ঈদ উপহার নিয়ে অসহায়দের পাশে ডেইজি রাইট টক বাংলাদেশের আয়োজনে আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাইট টক বাংলাদেশের আয়োজনে আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশজুড়ে পাওয়া যাচ্ছে ইনফিনিক্স নোট ৪০ সিরিজ ঈদে ফাঁকা ঢাকা পাহাড়া দিবে পুলিশ : ডিএমপি কমিশনার

ক্রীড়াঙ্গনকে আমাদের এগিয়ে নিয়ে যেতে হবে: সমাজকল্যাণ মন্ত্রী

  • Update Time : শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪

সারাদেশ ডেস্ক: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ক্রীড়াঙ্গনকে আমাদের এগিয়ে নিয়ে যেতে হবে। কারণ আমরা যে স্মার্ট বাংলাদেশ চাই, সেই স্মার্ট বাংলাদেশের ৪টি স্তম্ভের মূল হচ্ছে স্মার্ট নাগরিক। আর সেই স্মার্ট নাগরিককে শরীর ও মনে সুস্থ মানুষ হতে হবে। তার সমস্ত সম্ভাবনাকে বিকশিত করতে হবে এবং সে জন্য খেলাধুলার কোনো বিকল্প নেই।

শুক্রবার সন্ধ্যায় চাঁদপুর স্টেডিয়ামে দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগ-২০২৩ এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মতো ক্রীড়ামোদী রাষ্ট্রনায়ক খুঁজে পাওয়া খুবই কঠিন। তার সরকারের সময়ে বিগত ১৫ বছর সর্বক্ষেত্রে খেলাধুলায় উন্নত হয়েছে এবং এটি সবার দৃষ্টি কেড়েছে। আগামীতেও তার নেতৃত্বে বাংলাদেশ খেলা-ধুলায় আরও ভালো করবে এটিই আমাদের সকলের প্রত্যাশা।

দীপু মনি বলেন, আমরা জাতির পিতাকে জানি। তিনি নিজে খেলোয়াড় ছিলেন, তার পিতাও খেলোয়াড় ছিলেন এবং জাতির পিতার পুরো পরিবার ভালো খেলোয়াড় এবং ক্রীড়া সংগঠক। কারণ শেখ কামাল বাংলাদেশের স্বাধীনতা পরবর্তী সময়ের সবচাইতে উল্লেখযোগ্য ক্রীড়া সংগঠক। কারণ তার তৈরি সংগঠন বর্তমানে বাংলাদেশে সবচেয়ে বড় উল্লেখযোগ্য সংগঠন হিসেবে প্রতিটি ক্রীড়াঙ্গনে কাজ করে চলেছেন।

মন্ত্রী বলেন, খেলাধুলা নিয়মিত না হলে খেলোয়াড়দের প্রশিক্ষণও নিয়মিত হয় না। তাদের খেলার উৎসাহ উদ্দীপনা সেটা সেভাবে থাকে না এবং চর্চা হয় না। চাঁদপুরে পুরো বছরজুড়ে খেলাধুলা অব্যাহত থাকে সে ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, আজকে এই অনুষ্ঠানে এসে অনেক ভালো খবর পেয়েছি। অনূর্ধ্ব-১৬ ক্রিকেটে আমরা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছি। এরা নিশ্চয়ই জাতীয় পর্যায়ে গিয়ে ভাল করবে। আমাদের ফুটবলে অনূর্ধ্ব-১৭ জাতীয় পর্যায়ে গোলকিপার হচ্ছে আমাদের এখানকার জুঁই। আবার ফুটবলে অনূর্ধ্ব-১৬ জাতীয় পর্যায়ে গোলকিপার আমাদের চাঁদপুরের মেয়ে মেঘলা। যে কারণে আমরা চাঁদপুরের মানুষ গর্বিত। কাজেই আমাদের মেঘনা পাড়ের মেয়েরা এখন সবকিছু রক্ষা করছে। আশা করছি আমাদের মেয়েরা আরও ভালো করবে।

এর আগে বেলা ১১টায় ফাইনাল খেলায় অংশগ্রহণ করে শেখ কামাল স্পোর্টস একাডেমি বনাম টিম ডাকাতিয়া। শেখ কামাল রেড প্রথম বেটিং করে সবকটি উইকেট হারিয়ে ৯৩ রান করে। জবাবে টিম ডাকাতিয়া ১১ ওভার ৪ বলে ২ উইকেট হারিয়ে ৮ উইকেটে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

(এফএম)

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022
Design & Developed By : JM IT SOLUTION