1. newsbanglapride24@gmail.com : banglapride24 : bangla pride
  2. jmitsolution24@gmail.com : support : Support Team
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
সবাইকে একসাথে নিয়ে হিট মোকাবিলা করবো : চিফ হিট অফিসার শেখ রাসেল অনূর্ধ্ব-১৫ ডেভেলপমেন্ট কাপ ফুটবলের উদ্বোধন প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বর্ণযুগ উপভোগ করছেন চাঁদাবাজ ও ভূমিদূস্যদের হাত থেকে রক্ষা পেতে রাজমহল রিয়েল এস্টেটের পরিচালক সেলিনার সংবাদ সম্মেলন ঢাকায় ঈদের আগেই ঈদের নামাজ পড়লেন অনেকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এবং ব্যক্তিগত উদ্যোগে ঈদ উপহার নিয়ে অসহায়দের পাশে ডেইজি রাইট টক বাংলাদেশের আয়োজনে আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাইট টক বাংলাদেশের আয়োজনে আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশজুড়ে পাওয়া যাচ্ছে ইনফিনিক্স নোট ৪০ সিরিজ ঈদে ফাঁকা ঢাকা পাহাড়া দিবে পুলিশ : ডিএমপি কমিশনার

যাকাত আদায়ে আরও উদ্যোগী হয়ে কাজ করতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী

  • Update Time : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক : ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, বাংলাদেশে সামর্থবান লোকদের নিকট হতে যথাযথ পরিমাণ যাকাত আদায় করে সঠিক ভাবে বন্টন করা গেলে দেশের দারিদ্র বিমোচন ও সামাজিক সুরক্ষা কার্যক্রম অনেকাংশে ত্বরান্বিত হবে।

প্রতি মন্ত্রী বলেন, যাকাত আদায়ে ইসলামিক ফাউণ্ডেশন এর কর্মকর্তা দের স্থানীয় প্রশাসনের সহযোগিতা নিয়ে আরও উদ্যোগী হয়ে কাজ করতে হবে।

প্রতিমন্ত্রী আজ ১৭ নভেম্বর, ২০২২ (বুধবার) বিকেলে হজ অফিস আশকোনা, ঢাকায় ইসলামিক ফাউণ্ডেশন ঢাকা বিভাগীয় কার্যালয় আয়োজিত ঢাকা বিভাগীয় ইমাম সম্মেলন, মসজিদ ভিত্তিক শিশু ও গণ শিক্ষা কার্যক্রম প্রকল্পের শ্রেষ্ঠ শিক্ষক -কেয়ারটেকারদের মাঝে পুরস্কার বিতরণ ও সর্বোচ্চ যাকাত আদায়কারী কর্মকর্তাদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান- ২০২২ এ প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, যাকাত ধনী ও গরীবের মাঝে অর্থনৈতিক সেতুবন্ধন। মুসলিম সমাজ থেকে দরিদ্রতা দূরীকরণে এবং সমাজে অর্থনৈতিক স্থিতিশীলতা আনয়নে যাকাতের ভূমিকা অপরিসীম।

প্রতিমন্ত্রী বলেন,
দেশের বিদ্যমান বাস্তবতাকে সামনে রেখে সরকারের নির্দেশনা অনুসরণ করে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকাসক্তি, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, বাল্যবিবাহ সহ নানাবিধ সামাজিক সমস্যা সমাধানে ইমামগণকে নিয়মিত বয়ান করতে হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন,
বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ধরনের উস্কানীমূলক বক্তব্য রাখার বিষয়ে ইমাম সাহেবদের সঠিক দিক নির্দেশনা প্রদান করে সামাজিক শৃঙ্খলা বজায় রাখতে হবে। ধর্মীয় সম্প্রীতি রক্ষার বিষয়ে জনসচেতনতা মূলক আলোচনা করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে সুবিধা বঞ্চিত স্থানে মসজিদ ভিত্তিক শিশু ও গণ শিক্ষা কার্যক্রম প্রকল্পের মাধ্যমে দেশে প্রাক-প্রাথমিক শিক্ষা বিস্তার ও কোর্স সম্পন্নকারীদের প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির হার বৃদ্ধির ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জিত হচ্ছে।

ইসলামিক ফাউণ্ডেশনের মহাপরিচালক মু. মুনীম হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এর খতিব ও ইসলামিক ফাউণ্ডেশনের বোর্ড অব গভর্ণরস এর গভর্ণর আল্লামা মুফতি রুহুল আমিন, ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রকল্প পরিচালক ফারুক আহাম্মেদ, ঢাকার জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, হজ অফিস ঢাকার পরিচালক মোঃ সাখাওত হোসাইন, ইসলামিক ফাউণ্ডেশন এর পরিচালক (সমন্বয়) মু. মহিউদ্দিন মজুমদার প্রমুখ।

অনুষ্ঠানে ঢাকা বিভাগীয় পর্যায়ে প্রশিক্ষণ প্রাপ্ত শ্রেষ্ঠ ৩ জন ইমাম, মসজিদ ভিত্তিক শিশু ও গণ শিক্ষা প্রকল্পের আওতায় শ্রেষ্ঠ শিক্ষক শিক্ষিকা এবং ২০২১, ২০২২ সালের শ্রেষ্ঠ যাকাত আদায়কারী কর্মকর্তাদের পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালকবৃন্দ,
ইসলামিক ফাউণ্ডেশন ঢকা বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ, প্রশিক্ষণপ্রাপ্ত খতিব ও ইমাম সাহেবগণ, মসজিদ ভিত্তিক শিশু ও গণ শিক্ষা কার্যক্রম প্রকল্পের কর্মকর্তাগণ- কর্মচারীবৃন্দ, মাস্টার ট্রেইনার, ফিল্ড সুপার ভাইজার, কেয়ার টেকার, শিক্ষক – শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন ।

(এফআই)

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022
Design & Developed By : JM IT SOLUTION