1. newsbanglapride24@gmail.com : banglapride24 : bangla pride
  2. jmitsolution24@gmail.com : support : Support Team
শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩, ০৭:১২ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ

আনসারের ডিজির দিকনির্দেশনায় শরীয়তপুরের দূর্গম চরাঞ্চলে ফ্রি মেডিক্যাল ক্যাম্প ।

  • Update Time : রবিবার, ২৫ জুন, ২০২৩

শরীয়তপুর প্রতিনিধি:
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল একেএম আমিনুল হক (এনডিসি, এএফডাব্লিওসি, পিএসসি, পিএইচডি) এর দিক নির্দেশনায় শরীয়তপুরের প্রত্যন্ত চরাঞ্চলে ফ্রি মেডিক্যাল ক্যাম্প করা হয়েছে। রবিবার (২৫ জুন) সকালে শরীয়তপুরের জেলা কমান্ড্যান্ট মো. মইনুল ইসলাম, পিএএম, এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, পানি সম্পদ মন্ত্রনালয়ের মাননীয় উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম এমপি মহোদয়ের অনুপ্রেরণায় এবং বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল একেএম আমিনুল হক (এনডিসি, এএফডাব্লিওসি, পিএসসি, পিএইচডি) এর পরামর্শ ও দিক নির্দেশনায় শনিবার দিনব্যাপী ভেদরগঞ্জর উপজেলার পদ্মা নদী বেষ্টিত দূর্গম চর কাঁচিকাটা ইউনিয়নের কাঁচিকাটা মডেল হাই স্কুলে মেডিকেল ক্যাম্প এর মাধ্যমে ৬ শতাধিক মানুষকে
বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়। জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমএ কাইউম পাইকের সভাপতিত্বে ও উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা তাহমিনা আক্তারের সঞ্চালনায়
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনাব মো. মইনুল ইসলাম, পিএএম, জেলা কমান্ড্যান্ট, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, শরীয়তপুর। বিশেষ অতিথি ছিলেন, সহকারী জেলা কমান্ড্যান্ট মো. মামুন হাওলাদার, শিশু বিশেষজ্ঞ ডা. মো. আফজালুর বাশার এবং কাঁচিকাটা ইউপি চেয়ারম্যান নুরুল আমীন দেওয়ান।
এসময় ১৩০ জন পুরুষ, ৩১৩ জন নারী ও ১৮৫ জন শিশুকে সেবা দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মো. মইনুল ইসলাম, পিএএম বলেন, আনসার বাহিনী দেশের সবচেয়ে বড় সুশৃঙ্খল
বাহিনী। দেশের সার্বিক আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি আমাদের মহাপরিচালক মহোদয়ের দিকনির্দেশনায় কাঁচিকাটায় ৬ শতাধিকেরও বেশি মানুষকে সেবা দিয়েছি। এ কাজে পানি সম্পদ মন্ত্রনালয়ের মাননীয় উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম মহোদয় অনুপ্রেরণা আমাদের অনুপ্রেরণা দিয়েছেন। আমরা প্রত্যন্ত অঞ্চলে সেবা প্রদান করতে পেরে অত্যন্ত আনন্দিত এবং এ ধারা ভবিষ্যতেও অব্যাহত রাখতে চাই।

সেবা নিতে আসা ৯০ বছর বয়সী সুফিয়া খাতুন বলেন, পদ্মার মাঝে দূর্গম চর কাঁচিকাটায় থাকি বলে কখনো নদী পাড় হয়ে ডাক্তারের কাছে যাই নাই। আনসার বাহিনী আমাদের সেবা দিছে। তাদের জন্য দোয়া রইল।

এর আগে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী উদ্যোগে বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের সহযোগিতায় অর্ধশত নারীকে জরায়ুতে ক্যানসার রোধে টিকা প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022
Design & Developed By : JM IT SOLUTION