1. newsbanglapride24@gmail.com : banglapride24 : bangla pride
  2. jmitsolution24@gmail.com : support : Support Team
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
মামুন আল মাহতাব একজন দক্ষ চিকিৎসকই নয়, মানবিকও বটে জাপানের প্রযুক্তিখাত  বঙ্গবন্ধুকে সোনার বাংলা বিনির্মাণে অনুপ্রাণিত করেছিল : জুনাইদ আহমেদ পলক ঢাকা চাকা ও গুলশান চাকা’র ভাড়া পাঁচ টাকা কমানোর নির্দেশ ডিএনসিসি মেয়র প্রতিভা হারিয়ে যেতে দিতে চাই না: যুব ও ক্রীড়া মন্ত্রী রাইট টক বাংলাদেশ এর পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি ভাষার মাসে যত আদর, তবে শিক্ষকরা না জানলে শেখাবে কে? পাকিস্তানে নতুন সরকারের বিরোধী দল হবে ইমরানের পিটিআই মিয়ানমান থেকে বাংলাদেশে আর কেউ অস্ত্র নিয়ে ঢুকতে পারবে না : স্বরাষ্ট্রমন্ত্রী বিএনপি আর কোনো অবস্থায় ছাড় পাবে না : প্রধানমন্ত্রী বিএনপি ও মির্জা ফখরুল ব্যর্থ : ওবায়দুল কাদের

শুভ জন্মদি শেখ রেবা রহমান, ৭১ বছর

  • Update Time : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩

অনলাইন ডেস্ক : বঙ্গবন্ধুর ভাগনি ও শেখ সেলিম এর বোন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আপন ফুফাতো বোন শেখ রেবা রহমানের ৭১ তম জন্মদিন।

শেখ রেবা রহমান, ঢাকার প্রথম মেয়র, সাবেক এলজিআরডি মন্ত্রী মরহুম নাজিউর রহমান মঞ্জুর সহধর্মিণী।

জানাযায়, শেখ রেবা রহমান ভোলা জেলার শিক্ষাব্যবস্থায় আমুল পরিবর্তন আনেন। তাঁর স্বামী মরহুম নাজিউর রহমান দ্বীপ জেলা ভোলায় অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ, মাদরাসা, এতিমখানা নির্মাণ করেছিলেন।

এছাড়াও সরকারি বহুতল ভবন ও অবকাঠামো এবং সড়ক প্রশস্তকরণেও মরহুম নাজিউর রহমানের অবদানের ভোলাবাসীর কাছে চিরস্মরণীয়।

এসব শিক্ষাপ্রতিষ্ঠান এখন দেখবাল করার পাশাপাশি অসংখ্য অসহায় মানুষের মুখে হাসি ফুটিয়ে তুলেছেন শেখ রেবা রহমান। তিনি মা ফাউন্ডেশন ও নাজিউর রহমান ডিগ্রি কলেজ, রেবা রহমান কলেজের বিভিন্ন দায়িত্বও পালন করছেন।

একসময়ের অবহেলিত ভোলা জেলার সাথে যোগাযোগ ব্যবস্থা এবং আধুনিক জেলা গড়ার অবদান রয়েছে এই পরিবারের। ভোলার যেসব সরকারি স্থাপনা নির্মিত রয়েই তা মরহুম নাজিউর রহমান মঞ্জুর হাত ধরেই গড়ে উঠে।

ভোলার মানুষের আশা এবং প্রত্যাশা পুরণে শেখ রেবা রহমান ও তাঁর পরিবারের সকল সদস্যরা সেই যাত্রাকে অব্যাহত রেখেছে। ভোলাবাসীর কাছে শেখ রেবা রহমান একজন মহীয়সী নারী নামেও পরিচিত লাভ।

তাঁর ৭১ বয়সে কবিতা লেখার পাশাপাশি সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনেও অবদান রয়েছে শেখ রেবা রহমানের।

শেখ রেবা রহমান বাংলাপ্রাইডকে বলেন, আমৃত্যু পর্যন্ত ভোলাবাসীর পাশে থাকব এবং সর্বাত্মক সহযোগীতা করা হবে। আমার সন্তানরা তাঁর বাবার ঐতিহ্য ধরে রেখেছে। যুগের পর যুগ মানুষের সেবা করাই মঞ্জু মিয়ার পরিবারের অঙ্গিকার। কোন মানুষকেই কখনো ফেরানো হয়নি, সম্ভব অনুযায়ী সবসময় পাশে থাকার চেষ্টা করি।

শুভ জন্মদিন শেখ রেবা রহমান, শতায়ু হোন মঙ্গল কামনায় ভোলাবাসি।

(এমএম)

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022
Design & Developed By : JM IT SOLUTION